প্রকাশিত: ০১/০৮/২০১৬ ৭:৩৪ এএম

mail.google.comবার্তা পরিবেশক : কক্সবাজার সিটি কলেজে রাষ্ট্র বিজ্ঞান বিভাগে ডিবেটিং ক্লাবের উদ্বোধন হয়েছে। এ উপলক্ষে ৩১ জুলাই কলেজে প্রীতি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । অধ্যাপক জোৎ¯œা ইয়াসমিনের সঞ্চালনায় ও বিভাগীয় প্রধান অধ্যাপক শাহনুর আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ ক্যথিং অং । তিনি বলেন , যুক্তিতে মুক্তি। আমাদের সমস্যাগুলোর যক্তির নিরিখে মোকাবেলা করতে হবে। জঙ্গীবাদের মত অপশক্তিকে যুক্তির ধারালো অস্ত্র ব্যবহার করে পরাজিত করতে হবে। তাই ডিবেট ক্লাবগুলোর সক্রিয় প্রচেষ্টা এ সময়ে খুবই জরুরী ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক , দৈনিক কালের কন্ঠের স্টাফ রিপোর্টার এডভোকেট তোফায়েল আহমদ ও অধ্যাপক জয়নাল আবেদীন। তাদের বক্তব্যে, সিটি কলেজ প্রত্যেক বিভাগে ডিবেট ক্লাব গঠন করে প্রতিযোগিতার মাধ্যমে জেলা ও জাতীয় পর্যায়ে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ।

বিতর্ক অনুষ্ঠানের মডারেটরের দায়িত্ব পালন করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রধান অধ্যাপক আকতার চৌধুরী । বিচারক প্যানেলে ছিলেন হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক গ্পোাল কৃঞ্চ দাশ , ইংরেজী বিভাগের অধ্যাপক হাশেম উদ্দিন ও বাংলা বিভাগের প্রধান অধ্যাপক শারমিন সিদ্দিকা লিমা । এ ছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্রছাত্রীরা।

পাঠকের মতামত

নিরাপত্তারক্ষীর কাজ করে বিশ্ববিদ্যালয়ে পড়েছেন, এখন বিসিএস ক্যাডার

গল্প-আড্ডায় বিশ্ববিদ্যালয়জীবনটা উপভোগের সুযোগ আবদুল মোত্তালিবের হয়নি। দুপুর গড়ালেই তাঁকে ছুটতে হতো কাজে। অসচ্ছলতার কারণে ...